শিরোনাম

10/recent/ticker-posts

দ্রুত রাশিয়ায় শ্রমিক নেয়ার আশাবাদ

অনলাইন ডেস্ক ।। রাশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল হাসান এর নেতৃত্বে, দূতাবাসের চার সদস্যের একটি দল মস্কোতে অবস্থিত সাদাবদ পাইকারি মার্কেট পরিদর্শনে যান। এটিই প্রথম বাংলাদেশের কোন রাষ্ট্রদূতের দেশটির মার্কেট পরিদর্শন।  সেসময় তিনি মার্কেটের সকল প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের বর্তমান অবস্থা সম্পর্কে খোঁজ খবর নেন।
রাষ্ট্রদূত কামরুল হাসান মার্কেট পরিদর্শনে গিয়ে সকল বাংলাদেশি ব্যবসায়ীদের সাথে সাক্ষাত করেন এবং তাদের খোঁজ খবর নেন।  শেষে স্থানীয় একটি রেস্টুরেন্টে বাংলাদেশী টেক্সটাইল ব্যবসায়ীদের নিয়ে,মতবিনিময় সভার আয়োজন করা হয়।
সভায় বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত কামরুল আহসান ছাড়াও উপস্থিত ছিলেন,বাংলাদেশ দূতাবাসের ডেপুটি চীফ আন্দ্রিও ড্রং,লেবার কাউন্সেলর লুবনা সিদ্দিকী,কমার্শিয়াল কাউন্সিলর মোল্লা সালেহীন সিরাজ।
আরো উপস্থিত ছিলেন, টেক্সটাইল ব্যবসায়ী হাসিবুর রহমান,সালাহউদ্দীন,বেলায়েত হোসাইন বাবুল,মোহাম্মদ মহসিন, হারুন মজুমদার ,বাহার ঊদ্দিন,আতিকুল ইসলাম, মনির হোসেন এবং মোঃ আতিক।
প্রায় তিন ঘন্টার মতবিনিময় সভায়, ব্যবসায়ীরা তাদের সকল সমস্যা রাষ্ট্রদূতের কাছে তুলে ধরেন। এসময় রাষ্ট্রদূত ব্যবসায়ীদের সব কথা মন দিয়ে শোনেন এবং সবাইকে দলগতভাবে কাজ করার আহবান জানান।
লেবার কাউন্সিলর লুবনা সিদ্দিকী, দ্রুত বাংলাদেশ থেকে রাশিয়ায় শ্রমিক নেয়ার ব্যাপারে আশা প্রকাশ করেন। পরে রাষ্ট্রদূত, রাশিয়াতে যেসব স্টুডেন্ট দালালের খপ্পরে পড়ে দুর্ভোগে পড়েন সেসব দালালদের খুঁজে বের করে যথাযথ ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন।

Post a Comment

0 Comments

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ