শিরোনাম

10/recent/ticker-posts

বঙ্গবন্ধুর নিজস্ব চিন্তার ফসল ছয় দফা: প্রধানমন্ত্রী

 
অনলাইন ডেস্ক ।। কারো পরামর্শে নয়- ৬ দফা জাতির পিতা বঙ্গবন্ধুর নিজস্ব চিন্তার ফসল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনায় ক্ষতি কমাতেই ডিজিটাল ব্যবস্থায় বঙ্গবন্ধু জন্মশতবর্ষের আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি। বুধবার সকালে গণভবন থেকে ভিডিও করফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ৬ দফা’ শীর্ষক অনলাইন কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান ও সনদ বিতরণ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন শেখ হাসিনা।
এ সময় তিনি বলেন, ৬ দফা সম্পূর্ণ বঙ্গবন্ধুর নিজের চিন্তার ফসল।   প্রজন্ম থেকে প্রজন্ম বাঙালির এ মুক্তি সনদ ৬ দফা সম্পর্কে জানবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।
করোনায় দেশের মানুষের জনজীবন ক্ষতিগ্রস্ত না করতেই বঙ্গবন্ধু জন্মশতবর্ষের অনুষ্ঠান ডিজিটাল আয়োজনে হচ্ছে বলেও জানান শেখ হাসিনা। করোনাভাইরাসের কারণে সশরীরে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিতে না পারায় আক্ষেপও করেন তিনি।
অনুষ্ঠানে ঢাকা ছাড়াও ৩৫টি জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন অনলাইন কুইজ প্রতিযোগিতার বিজয়ীরা। বিজয়ী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের যথাক্রমে ৩ লাখ, ২ লাখ ও ১ লাখ টাকার চেক দেয়া হয়।
এ ছাড়া আরো ২৫ জনকে প্রধানমন্ত্রী স্বাক্ষরিত সনদ ও ১০ হাজার করে টাকা বিশেষ পুরস্কার দেয়া হয়।

Post a Comment

0 Comments

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ