শিরোনাম

10/recent/ticker-posts

দেশে ফিরেছে আল জাজিরায় সাক্ষাতকার দেয়া তরুণ

অনলাইন ডেস্ক ।। মালয়েশিয়ায় গ্রেপ্তার বাংলাদেশি তরুণ রায়হান কবির দেশে ফিরেছেন। শুক্রবার দিবাগত রাত একটায় মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকায় নামেন রায়হান।
করোনা মহামারি চলাকালে অভিবাসীদের প্রতি মালয়েশিয়া সরকারের আচরণ নিয়ে গণমাধ্যমে কথা বলায় গত ২৪ জুলাই রায়হান কবিরকে গ্রেপ্তার করা হয়েছিল। ১৪ দিন জিজ্ঞাসাবাদের পর ৬ আগস্ট পুলিশ তাঁকে আদালতে হাজির করে। পুলিশ ১৪ দিনের রিমান্ড চাইলে আদালত ১৩ দিন মঞ্জুর করেন। গত বুধবার রিমান্ড শেষ হওয়ার পর পুলিশ জানায়, তাঁর বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। এরপরই ইমিগ্রেশন পুলিশ তাঁকে বাংলাদেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেয়।
গত ৩ জুলাই আল-জাজিরার ইংরেজি অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। এতে মালয়েশিয়ায় থাকা প্রবাসী শ্রমিকদের প্রতি লকডাউন চলাকালে দেশটির সরকারের নিপীড়নমূলক আচরণের বিষয়টি উঠে আসে।
প্রতিবেদনে মহামারি চলাকালে অভিবাসীদের আটক করা ও জেলে পাঠানোর মাধ্যমে মালয়েশিয়া সরকার বৈষম্যমূলক আচরণ করছে বলে বক্তব্য দেন রায়হান কবির। এ ঘটনায় ক্ষুব্ধ মালয়েশিয়ার পুলিশ। রায়হান কবীর জানান, আল জাজিরার সাক্ষাৎকারে মালয়েশিয়া সরকারের বিরুদ্ধে তিনি কিছুই বলেননি। শুধু প্রবাসীদের দুঃখ কষ্ট ও সমস্যার কথা তুলে ধরেছিলেন। পুলিশ একটি ভুল তথ্যের ভিত্তিতে তাকে আটক করেছিল। ফলে চার্জ গঠন করতে পারেনি। তাকে ফিরিয়ে আনায় পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।
এদিকে ছেলে ফিরে আসার খবরে রায়হান কবিরের পরিবারের স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে। মা রাশিদা বেগম রায়হার বাড়ি ফেরায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Post a Comment

0 Comments

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ