শিরোনাম

10/recent/ticker-posts

ডিজি নিয়োগে প্রয়োজনে প্রধানমন্ত্রীর পরামর্শ নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী


অনলাইন ডেস্ক ।। স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি নিয়োগের ব্যাপারে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  বুধবার সচিবালয়ে সংবাদিকদের এ কথা জানান তিনি।
এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনা মোকাবিলায় ভালো নম্বর পেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যখাতের উন্নয়নে যেখানে যা প্রয়োজন তা করা হবে। চীনের করোনা ভ্যাকসিনের ট্রায়ালের ব্যাপারে অপেক্ষা করতে হবে। চূড়ান্ত সিদ্ধান্ত দেবে সরকার। যেটা ভালো হয় সেটা আমরা গ্রহণ করবো।’
‘আমরা কিন্তু মানুষের সেবা নিয়েই কাজ করে গেছি গেল পাঁচ মাস। মাঠে কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ই ছিল। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে অনেকে সাহায্য করেছে। আমরা ভালো করেছি কি না, তা সাংবাদিক ভাইয়েরা ভালো বুঝতে পারেন।’
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, চীনের ভ্যাকসিন দেশে প্রয়োগ হবে কিনা কিংবা হলেও তা কবে নাগাদ হবে সে ব্যাপারে জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির সাথে পরামর্শ করেই সরকার সিদ্ধান্ত নেবে। সরকার বিভিন্ন দেশের ভ্যাকসিনের কার্যকারিতার উপরও চোখ রাখছে। দেশের জন্য যা ভালো হবে সরকার সেরকম সিদ্ধান্তই গ্রহণ করবে।
এর আগে, গতকাল মঙ্গলবার স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনা আর অনিয়মের তুমুল সমালোচনার মধ্যে পদত্যাগ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ।

Post a Comment

0 Comments

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ